• রাত ৯:২৮ মিনিট শনিবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা
আদালতের আদেশ অমান্য করে কৃষকের জমিতে বালু ভরাট

আদালতের আদেশ অমান্য করে কৃষকের জমিতে বালু ভরাট

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলায় আদালতে বিচারাধীন একটি ফসলী জমিতে বালু ভরাটের অভিযোগ উঠেছে স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে। 

অভিযোগ উঠেছে সোনারগাঁ উপজেলার পেচাইন এলাকায় নিরীহ কৃষকদের জমি দখল করে সেখানে অবৈধ ভাবে বালু ভরাটের কাজ করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ভূক্তভুগী কৃষক সিরাজুল ইসলাম  মঙ্গলবার বিজ্ঞ অতিরিক্ত বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট আদালত, নারায়ণগঞ্জ এর পিটিশন মোকদ্দমা ৬১০/১৯ দায়ের করেন।

দায়ের করা পিটিশনে বাদী উল্লেখ করেন, উপজেলা জামপুর ইউনিয়নের পেচাইন এলাকায় তার দখলীয় ২৭ শতাংশ নাল জমি এলাকার কিছু চিহ্নিত ভূমি দালাল খালেদুর রহমান, এনায়েত কবির, দুলাল মোল্লা, শাহীন, শহিদুল, আঃ হাই সহযোগীতায় হাংসি হাং এন্ড আই ফ্যাঞ্চার কোম্পানী লিমিটেড ব্যবস্থাপনার পরিচালক ঝাং জিলং নিরীহ লোকদের জমি অবৈধ ভাবে জোর পূর্বক বালু ভরাটের করছে।

বাদী সিরাজুল ইসলাম জানায়, আদালতের আদেশ অমান্য করে নিরীহ লোকদের জমি ক্রয় না করে জোর পূর্বক বালু ভরাটের চেষ্টা চালাচ্ছেন স্থানীয় কতিপয় সন্ত্রাসী। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করার পরেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করছেন না।

সোনারগাঁ থানার (ওসি) মনিরুজ্জামান জানান, জামপুর এলাকার বাসিন্দা সেরাজুল ইসলাম বাদী হয়ে আদালতে লিখিত অভিযোগ দায়ের করার পর আদালত আইন শৃঙ্খলায় যাতে বিঘœ না হয় ও দখলীয় বিষয়ে প্রতিবেদন প্রদানের জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। ওসি আরো বলেন, এ আদেশ পাওয়ার পর যাতে আইন শৃঙ্খলার কোন অবনতি না হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার জন্য বালু ভরাট বন্ধ রাখার জন্য প্রতিপক্ষের লোকজনকে নিষেধ করা হয়েছে। কেউ অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুসাইন জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution